1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

হোসেনপুরে মসজিদের ওযুখানা থেকে নবজাতক উদ্ধার

স্টাফ রিপোর্টার, হোসেনপুর, কিশোরগঞ্জ।।
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ২১১ বার পড়া হয়েছে

 

কিশোরগঞ্জের হোসেনপুরে বাসুরচর পূর্ব পাড়া মসজিদের ওযুখানা থেকে এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার, ৪ এপ্রিল রাতে উপজেলার শাহেদল ইউনিয়নের বাসুরচর পূর্ব পাড়া গ্রামের নূরে এলাহী জামে মসজিদের ওযুখানা থেকে এ নবজাতক ছেলে শিশুটিকে উদ্ধার করে পুলিশ ।

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১২ টার কিছু পরে মসজিদের ওযুখানায় নবজাতকটিকে কেউ রেখে যায়৷ পরে শিশুটির কান্না শুনে স্থানীয়রা সেখানে গিয়ে দেখে এক নবজাতক পড়ে রয়েছে। এ ঘটনায় স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে ওই নবজাতককে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেন।
হোসেনপুর সরকারি কলেজে প্রভাষক ও স্থানীয় বাসিন্দা শরীফ আহমেদ জানান, নবজাতক শিশুটির কোনো পরিচয় পাওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: তানভীর হাসান জিকো বিষয়টি নিশ্চিত করে জানান, রাত প্রায় ১ টার দিকে হোসেনপুর থানা পুলিশের সহযোগিতায় নবজাতক শিশুটিকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে,প্রাথমিক চিকিৎসা শেষে নবজাতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ সেখানে তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে ও খাবারের জন্য দুধের ব্যবস্থা করা হয়েছে।

জানতে চাইলে উপজেলা সমাজসেবা অফিসার মো: এহছানুল হক বলেন, নবজাতক শিশুটি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
শিশু কল্যাণ আইন ২০১৩ অনুযায়ী যদি কোনো উপযুক্ত ব্যক্তি শিশুটিকে লালন পালনের দায়িত্ব নিতে চান তাহলে উপজেলা শিশু কল্যাণ বোর্ড অথবা জেলা শিশু আদালতের অনুমতি নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং