1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

কিশোরগঞ্জ জেলার সেরা করিমগঞ্জের প্রিয়া

এম এ জলিল, স্টাফ রিপোর্টার, করিমগঞ্জ, কিশোরগঞ্জ।।
  • প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১৬০ বার পড়া হয়েছে
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ জেলার সেরা করিমঞ্জের প্রিয়া

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ জেলার সেরা হয়েছে করিমগঞ্জ উপজেলার মোছা. প্রিয়া।

বৃহস্পতিবার,২৮ মার্চ কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২৪ এর জেলা পর্যায়ে সেরা মেধাবী পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রিয়ার হাতে জেলা শিক্ষা অফিসার শামছুন নাহার মাকছুদা আর্থিক অনুদানসহ শিক্ষা সনদ তুলে দেন।

প্রিয়া বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০২৪ এর জাতীয় পর্যায়ে ‘ক’ বিভাগে (ষষ্ঠ -অষ্টম) ‘দৈনন্দিন বিজ্ঞান’ বিষয়ে বছরের সেরা মেধাবী হিসেবে নির্বাচিত হয়েছে। সে উপজেলার গুজাদিয়া ইউনিয়নের ঢালারপাড় গ্রামের কৃষক দম্পতি আব্দুল কাইয়ূম-হালিমার মেয়ে। সে করিমগঞ্জ উপজেলার প্যারাডাইস স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির কৃতি শিক্ষার্থী।

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্রছাত্রী খুঁজে বের করার জন্য সরকারের একটি উদ্যোগ। এই প্রতিযোগিতাটির প্রথম যাত্রা শুরু হয় ২০১৩ সালে সৃজনশীল মেধা অন্বেষণ নামে, পরবর্তীতে এর নাম পরিবর্তন করে ২০২০ সাল থেকে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ নামকরণ করা হয়। তিনটি শ্রেণি ও পাঁচটি বিষয়ে (একটি বিষয় কেবল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রিয়ার বাবা আব্দুল কাইয়ূম জানান, এই অর্জন সত্যিই আনন্দের ও কৃতিত্বের। আমার মেয়ে একাডেমিক ফলাফলের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। যা আমাকেও সম্মানিত করেছে। মেয়ের জন্য সকলের কাছে দোয়া ও আর্শীবাদ কামনা করেন তিনি।

প্যারাডাইস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষল রঞ্জন কুমার সরকার বলেন, বাংলাদেশের গ্রাম-গঞ্জের প্রত্যন্ত অঞ্চলে অনেক মেধাবী শিশু ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আমাদের একটু প্রচেষ্ঠায় ওই মেধাবী মুখগুলো জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও মেধার স্বাক্ষর রাখবে বলে আমার বিশ্বাস। এসময় সরকারের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা  ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং