1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

স্টাফ রিপোর্টার, হোসেনপুর, কিশোরগঞ্জ।।
  • প্রকাশিত: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৫৯ বার পড়া হয়েছে

 

কিশোরগঞ্জের হোসেনপুরে ২০২৪ সালের ‘এসএসসি পরীক্ষার্থীদের অবকাশকালীন মূল্যায়ন পরীক্ষা’ নামে ব্যতিক্রমী এক পরীক্ষার আয়োজন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল। আর ব্যতিক্রমী এ পরীক্ষায় কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন  উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তারা। 

শনিবার, ২০ এপ্রিল বেলা পৌনে ১১টায়  উপজেলার হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

জানা যায়,বাংলাদেশের সংবিধান ও সমসাময়িক বিষয়ের উপর  ঘন্টাব্যাপী অনুষ্ঠিত পরিক্ষায় ১৮৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এর মধ্যে ছিলেন ১৩১ জন মেয়ে শিক্ষার্থী ও ৫৩ জন ছেলে শিক্ষার্থী । পরীক্ষা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল, হোসনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: তানভীর হাসান জিকো, উপজেলা  কৃষি অফিসার একেএম শাহজাহান কবির, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো:  উজ্জ্বল হোসাইন,  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  ইসতিয়াক হোসাইন উজ্জ্বল ,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: এহছানুল হক,  সাবেক অধ্যাপক এবিএম ছিদ্দিক চঞ্চল, হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আছমা বেগম প্রমুখ।  

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, এসএসসি পরীক্ষার পর এ পরীক্ষাটি  আমাদের জন্য খুবই গুরত্বপূর্ণ৷ আমরা সংবিধান ও বহি:র্বিশ্বের বিভিন্ন বিষয় সম্পর্কে জেনেছি৷ এ পরীক্ষা ভবিষ্যতে আমাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতিতে সাহায্য করবে। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  অনিন্দ্য মন্ডল জানান, ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী পরিক্ষার্থীরা যেন মাদক ও কিশোর গ্যাং থেকে নিজেকে মুক্ত রাখে, সে লক্ষ্যে মার্চ মাসের ২০ তারিখ তাদেরকে একটি করে বাংলাদেশের সংবিধান ও কারেন্ট এ্যাফেয়ার্স প্রদান কর হয়। এছাড়াও প্রতিযোগিতা মূলক পরিক্ষার প্রস্তুতির জন্য নিজকে তৈরি করে নিতে পারে সে লক্ষ্যে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবকাশ কালীন এ মূল্যায়ন পরিক্ষার আয়োজন করা হয়। প্রতিযোগিতা মূলক এ পরিক্ষায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ৩০ জনকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হবে। 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং