1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:০৫ অপরাহ্ন

রাত পোহালেই কিশোরগঞ্জের ৩ উপজেলায় ভোট

আশরাফুল ইসলাম তুষার, চিফ রিপোর্টার।।
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১১০ বার পড়া হয়েছে

 

*প্রচার প্রচারণা শেষ

*এবার ভোট যুদ্ধের পালা

* নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা

রাত পোহালেই অনুষ্ঠিত হবে ১ ম ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়েছে  নির্বাচনের প্রচার প্রচারণা।এবার ভোট যুদ্ধের পালা। আগামীকাল বুধবার ৮ মে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।১ ম ধাপে কিশোরগঞ্জের ৩ টি উপজেলায় অনুষ্ঠিত হবে এ নির্বাচন। উপজেলা ৩ টি হলো কিশোরগঞ্জ সদর,হোসেনপুর ও পাকুন্দিয়া।নির্বাচনকে ঘিরে সবকিছু ছাপিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে উপজেলা তিনটিতে। প্রতিটি ইউনিয়নের হাট বাজার রাস্তাঘাট পোস্টারে ছেয়ে গেছে। মঙ্গলবার সকাল থেকেই নির্বাচনের কেন্দ্রে উপকরণ ও মালামাল প্রেরণ করছে নির্বাচন কমিশন। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো পদক্ষেপ। ফলে ভোটাররা শান্তিপূর্ণভাবে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে আশা করছেন তারা।এ

দিকে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ব্যালট পেপার, বক্স, সিলসহ যাবতীয় নির্বাচনী সরঞ্জাম । নির্বাচনকে স্বচ্ছ ও সুষ্ঠু করতে জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে কিশোরগঞ্জ সদর উপজেলায় ত্রিমুখী লড়াই হবে। এ উপজেলায়  আওয়ামীলীগের ২ জন ও বিএনপির একজন চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে লড়ছেন। তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন ও বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নাজমুল আলম।

চেয়ারম্যান পদে তাদের ৩ জনের মধ্যেই ব্যাপক লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।এ ছাড়াও এ উপজেলায় ভাইস চেয়ারম্যান হিসেবে লড়ছেন ১০ জন প্রার্থী। তারা হলেন খালেদ সাইফুল্লাহ সাফাত,আব্দুল জলিল,মো. জোবায়ের আলাম রাজিব, মোহাম্মদ জসিম উদ্দিন, শাহজাহান কবীর, মোহাম্মদ হাফিজ উদ্দিন, মো. আশরাফুল আরিফ, মোখলেছুর রহমান মিতুল, মো. নজরুল ইসলাম, রিফাত উদ্দিন আহমেদ বচ্চন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা আক্তার,জেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক তাসলিমা ইসলাম সুইটি ও তাহমিনা আক্তার নাজমা। 

পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু,এ কে এম দিদার, এ কে এম হাবিবুর রহমান চুন্নু, আতাউর রহমান, এমদাদুল হক জুটন,কামাল হোসেন ও হাজী মকবুল হোসেন। ভাইস চেয়ারম্যান পদে যারা নির্বাচন করছেন তারা হলেন, আতাউর রহমান, একেএম ফজলুল হক, আবুল কাশেম, মোহাম্মদ জুয়েল। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন  মোছা. ললিতা বেগম, শামসুন্নাহার আপেল।

হোসেনপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সোহেল,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হালিম,উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, মো. নাজমুল আলম, মো. আশরাফ হোসেন, মোস্তাফিজুর রহমান মোবারিছ ও রৌশনারা রুনু। ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নাঈম সুজন, আল-আমিন অপু, শফিউদ্দিন সরকার বাচ্চু।মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার ও ছাবিয়া পারভিন জেনি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোরশেদ আলম জানান,’উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দশনা দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার আবু রাসেল বলেন,উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো প্রস্তুতি। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার বাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্যরা  আইন শৃঙ্খলা রক্ষায় মোতায়েন থাকবে।

উল্লেখ্য,ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের সময় ছিলো ১৫ এপ্রিল। গত ১৭ এপ্রিল ছিলো মনোনয়ন যাচাই-বাছাই, ২২ এপ্রিল ছিলো প্রার্থীতা প্রত্যাহার শেষ দিন। ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেয়া হয়। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল ৮ মে। তিন উপজেলায় মোট ভোটার ৭ লাখ ৪৬ হাজার ৬৫৪ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং