1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

নিউইয়র্কে ইসরায়েল বিরোধী বিক্ষোভ থেকে ইহুদি সংগঠনের কয়েকশ’ নেতাকর্মী গ্রেফতার

মূল: ইকল তুরান, অনুবাদ: আহমাদ ফরিদ
  • প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে
নিউইয়র্ক: ইসরায়েল বিরোধী বিক্ষোভের সময় ইহুদি ভয়েস ফর পিস নামের সংগঠনের কর্মীদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে পুলিশ, ছবি: আনাদোলু নিউজ এজেন্সি

 

নিউইয়র্কের ব্রুকলিনে সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চক শুমারের বাড়ির কাছে ইসরায়েলকে ২৬ বিলিয়ন ডলার প্রদানকারী একটি সহায়তা প্যাকেজের বিরুদ্ধে বিক্ষোভের সময় ইহুদি ভয়েস ফর পিস নামের একটি সংগঠনের কয়েকশ’নেতাকর্মীকে গ্রেফতার করেছে মার্কিন পুলিশ।

মঙ্গলবার, ২৩ এপ্রিল স্থানীয় সময় সন্ধ্যায় এই গণগ্রেফতারের ঘটনা ঘটে।

ইহুদি পাসওভারের ছুটির সময় ইহুদি ভয়েস ফর পিস নামের ইহুদি সংগঠন আয়োজিত এই বিক্ষোভে মার্কিন সেনেটে ইসরায়েলের জন্য ২৬.৬ বিলিয়ন ডলারসহ দীর্ঘ প্রতীক্ষিত ৯৫ বিলিয়ন ডলারের বৈদেশিক সহায়তা প্যাকেজ অনুমোদন করার পরে সেটা বাতিল করার দাবী তোলা হয়।

সংগঠনটি তার এক্স অ্যাকাউন্টে বলেছে যে তারা শুমারের বাড়ির বাইরে যানচলাচল বন্ধ করে ইসরায়েলকে অর্থ ও অস্ত্র সরবরাহ বন্ধের দাবীতে বিক্ষোভ করেছে। কারণ ইসরায়েল ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে যাচ্ছে।

সংগঠনটি বলেছে, নিউইয়র্ক পুলিশ তাদের কয়েকশ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। যদিও কিছু গণমাধ্যম মাত্র ১শ’ বিক্ষোভকারীকে গ্রেফতারের খবর প্রকাশ করেছে।  

ইহুদি ভয়েস ফর পিস-এর নির্বাহী পরিচালক স্টেফানি ফক্স একটি সাক্ষাত্কারে বলেন,  সেনেট ইসরায়েল, ইউক্রেন এবং তাইওয়ানের জন্য ৯৫ বিলিয়ন সহায়তা প্যাকেজ পাশ করায় শুমারকে একটি বার্তা পাঠানোর জন্য পাসওভারের সময় বিক্ষোভটি অনুষ্ঠিত হয়েছিল।

ফক্স আরো বলেন, আমাদের ঐতিহ্যের সবকিছুই আমাদের নামে এবং আমাদের ট্যাক্স ডলার দিয়ে এই ঐতিহাসিক নৃশংসতা বন্ধ করার জন্য আমাদের যা কিছু করার আছে তাই করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং