1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

হোসেনপুরে অষ্টমী স্নানে লাখো পূণ্যার্থীর ঢল

স্টাফ রিপোর্টার, হোসেনপুর, কিশোরগঞ্জ।।
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৬২ বার পড়া হয়েছে

হোসেনপুর উপজেলার সীমানায় প্রবাহিত পুরাতন ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব অষ্টমীস্নানে লাখো পূণ্যার্থীর ঢল নেমেছে।

মঙ্গলবার, ১৬ এপ্রিল ভোর থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত  অষ্টমীস্নানে অংশ নেন হিন্দু ধর্মাবলম্বীরা। পূণ্যার্থীদের মাঝে পানির বোতল বিতরণ করা হয়েছে।

হোসেনপুর অষ্টমী স্নানোৎসবের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হোসেনপুর  উপজেলা শাখা ও পৌর শাখা। এতে সহযোগিতা করে হোসেনপুর  থানা পুলিশ।

কিশোরগঞ্জ জেলা পুজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক প্রদীপ কুমার সরকার জানান, ধর্মীয় রীতি অনুযায়ী গীতাপাঠ, মাল্যজপ, ধ্যান, প্রসাদ বিতরণ, হরিনাম সংকীর্তনের মধ্যদিয়ে পূণ্যার্থীরা স্নানোৎসব সম্পন্ন করেন। জেলার ১৩টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ থেকেও পূণ্যার্থীরা অংশ নেন উৎসবে।

অষ্টমী স্নান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাশিতা-তুল ইসলাম,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এম এ হালিম, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক শাহ্ মাহবুবুল হক, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো ও স্থানীয় নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমল চন্দ্র দেব জগাই, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবল চন্দ্র বনিক তাপস ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক উজ্জ্বল কুমার সরকার।

এ উপলক্ষ্যে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীর, ঐতিহ্যবাহী কুলেশ্বরী বাড়ী, কাচারী মাঠ ও রামপুর বাজারে বসেছে অষ্টমীর মেলা। মেলায় দোকানিরা নানা খেলনা, মিষ্টি জাতীয় খাবার ও বাহারি গ্রামীণ পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। অষ্টমীর  স্নানোৎসব ও মেলাকে কেন্দ্র  উপজেলার সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং