1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

ইটনায় চিকিৎসক সংকটে খুড়িয়ে খুড়িয়ে চলছে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি।।
  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৬৯ বার পড়া হয়েছে

 

৯টি ইউনিয়ন নিয়ে হাওর বেষ্টিত ইটনা উপজেলা।   প্রায় দুই লাখ মানুষের বসবাস এ উপজেলায়। ইটনা উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটি চিকিৎসক সংকটে চলছে খুড়িয়ে খুড়িয়ে। এতে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।

প্রতিদিন শত শত রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসলেও ডাক্তার সংকটের কারণে চিকিৎসা না নিয়েই অনেককেই বাধ্য হয়ে ফিরে যেতে হয় বাড়িতে।

চিকিৎসা সেবা না পেয়ে বাড়িতে ফিরার পথে মো. রিয়াদুল হাসান হৃদয় বলেন, হাসপাতালে ডাক্তার না থাকায় না চিকিৎসা না নিয়েই আমাকে বাড়ি ফেরত যেতে হচ্ছে। তিনি আরও বলেন, আমার সঙ্গে আসা প্রান্ত চিকিৎসা নিতে এসে ডাক্তারের চেয়ারে বসে নার্সকে দেখেছে রোগি দেখতে। আমি ডাক্তার ছাড়া চিকিৎসা না নিয়ে বাড়ি ফিরে গেলেও প্রান্তকে নার্সের মাধ্যমে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরতে হয়েছে।

এ ব্যাপারে ইটনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অতিশ দাস রাজীব এর নিকট মুঠোফোনে যোগাযোগ করা হলে বিডিচ্যানেল ফোরকে তিনি বলেন, হাসপাতালে ডাক্তারের ২৬টি পদ থাকলেও ডাক্তার আছেন মাত্র ৩ জন। আমরা কর্তৃপক্ষের নিকট বিষয়টি অবহিত করেছি খুব শীঘ্রই এর সমাধান হবে।

এই হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা সহজ করার জন্য স্বাস্থ্য বিভাগের ঊর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকার সচেতন মহল। 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং