1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

নান্দাইলে যানজট নিরসনে উচ্ছেদ হচ্ছে অবৈধ স্থাপনা

শহিদুল ইসলাম পিয়ারুল, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি।।
  • প্রকাশিত: রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৪ বার পড়া হয়েছে

 

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম আরসিডিএস পিএসসি এমপি’র নির্দেশে দীর্ঘদিনের যানজট নিরসনে ময়মনসিংহের নান্দাইলে উচ্ছেদ করা হচ্ছে রাস্তার দুপাশে থাকা অবৈধ স্থাপনা। ইতিমধ্যে গত শনিবার, ২৪ ফেব্রুয়ারি ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলার কানারামপুরে সড়ক ও জনপথের সরকারি জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে সরকারের ৯০ শতক সম্পত্তি উদ্ধার করা হয়। এছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ স্থান নান্দাইল চৌরাস্তায় দীর্ঘদিনের যানজট নিরসনে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ প্রদান করা হয়। ওই স্থানে বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণসহ বাজার বসিয়ে স্থানীয় লোকজন সুবিধা ভোগ করে আসছিল। ফলে যানজট সৃষ্টির কারণে ভোগান্তির স্বীকার হতো যানবাহন চালক ও যাত্রী সাধারণ।

অবশেষে পরিকল্পনা মন্ত্রীর নির্দেশনায় নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মজিদ ও নান্দাইল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ স্নেহাংশু বিকাশ সরকার সরজমিন পরিদর্শন করে অবৈধ দখলদারদেকে তাদের স্থাপনা উঠিতে নিতে কয়েকদিনের সময় প্রদান করেন। চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূইয়া নান্দাইল চৌরাস্তা বাজার সড়কের দুপাশে অবস্থিত অবৈধ স্থাপনা নির্দিষ্ট সময়ের মধ্যে দ্রুত সরিয়ে দেওয়ার জন্য দখলদারকে অবহিত করলে দখলদারগণ তাদের স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নিচ্ছেন। সরজমিন পরিদর্শনে দেখা গেছে, চৌরাস্তার কেন্দুয়া মোড়ে রাস্তার দুপাশে ও কিশোরগঞ্জ-নান্দাইল মোড়ে রাস্তা ঘেষে থাকা অবৈধ স্থাপনাগুলো (দোকানপাট) অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে। ফলে নান্দাইল চৌরাস্তা এলাকায় যানজট হ্রাস পেতে শুরু করেছে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি বলেন, বিভিন্ন সময়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও পরবর্তীতে কিছুদিন অতিবাহিত হলেই আবার তা দখল হয়ে যায়। এ বিষয়ে যানবাহন চালক ও যাত্রী সাধারণগণসহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ পরিকল্পনা মন্ত্রীকে সাধুবাদ জানিয়ে ভবিষ্যতে কেউ যাতে সরকারি জায়গা দখল না করতে পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন। ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন ভূইয়া নান্দাইল চৌরাস্তা গোল চত্বরে সাবেক এমপি তুহিনের আমলে স্থাপিত টয়লেট-বাথরুমের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। পাশাপাশি ওই স্থানে একটি দৃষ্টি নন্দন টাওয়ার তৈরীর জন্য  পরিকল্পনা মন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করে তিনি বলেন, সিএনজি-ইজিবাইক সহ বিভিন্ন যানবাহন রাস্তার উপর যত্রযত্র দাঁড়িয়ে থাকার কারণে যানজটের সৃষ্টি হতো ফলে ভোগান্তির শিকার হতে হতো যাত্রী সাধারণকে। মন্ত্রী মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ স্থাপনা সরিয়ে দেওয়া হচ্ছে। আশা করছি নান্দাইল চৌরাস্তায় আর যানজটের সৃষ্টি হবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং