1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

জিনিয়াস আইডিয়াল স্কুল এন্ড কলেজে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত: বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৩১ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায় চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

বুধবার, ১৫ ই মে করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের জিনিয়াস আইডিয়াল স্কুল এন্ড কলেজের মাঠে এ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের চক্ষুবিশেষজ্ঞ ডাক্তার তামান্না সুলতানা ও নার্স প্রধান সাথী খানম এর নেতৃত্বে এই কার্যক্রম পরিচালিত হয়।

দিনব্যাপী চক্ষু সেবা ক্যাম্পে ১১২ জন রোগীকে ব্যবস্থাপত্র ঔষধ সেবা প্রদান করা হয়। এদের মধ্যে ২০ জন রোগীকে বিনামূল্যে চোখের ছানী অপারেশনের জন্য প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। অপারেশনসহ পরবর্তিতে অপারেশনকালীন সময়ে বিনামূল্যে রোগীর থাকা খাওয়া নিশ্চিত করা হয়।

এর আগে সকাল দশটার দিকে চক্ষু শিবির উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জিনিয়াস আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক তন্ময় আলমগীর ও অন্যান্য সকল শিক্ষকবৃন্দ, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের হসপিটাল সুপারভাইজার মো. মহসিন মিয়া, করিমগঞ্জ উপজেলা মার্কেটিং অফিসার সারোয়ার এ আলম, সিনিয়র স্টাফ নার্স ও ওটি ইনচার্জ সাথী খানম, কাউন্সিলর জীবনসহ মেডিকেল কলেজের দশজন স্টাফ।

আয়োজকরা জানায়, প্রবীণদের স্বাস্থ্য সমস্যা অপেক্ষাকৃত বেশি হয়ে থাকে, অথচ এ বিষয়ে সহায়তা পাওয়ার ব্যবস্থা এবং পরিমাণ খুবই অপ্রতুল। অর্থের অভাবে যে সকল দূ:স্থ এবং দরিদ্র প্রবীণরা রোগে ভুগছেন এবং প্রয়োজনীয় মুহূর্তে চিকিৎসা সেবা পাওয়ার নূন্যতম সুযোগ পাচ্ছে না, সেই সকল প্রবীণদের চিহ্নিত করে তাদের জন্য স্বাস্থ্য সহায়তা এবং স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে এই চক্ষু শিবিরে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং