1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

ঈশ্বরগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত 

উবায়দুল্লাহ রুমি, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ।।
  • প্রকাশিত: শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ১২৮ বার পড়া হয়েছে

 

“সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো” এ প্রতিপাদ্যে সারাদেশের মতো ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে ষষ্ঠ জাতীয় ভোটার দিবস।

শনিবার, ২ মার্চ সকাল ১০ টায় দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে, পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম প্রিন্স এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা প্রকৌশলী তৌহিদ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রভাষক নীলকন্ঠ আইচ মজুমদার, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ভোটার হওয়া একটি চলমান প্রক্রিয়া। বিড়ম্বনা এড়াতে সবাইকে সঠিক তথ্য দিয়ে ভোটার হওয়ার আহবান জানানো হয় সভায়। এছাড়া যেসব ভোটার আইডি কার্ডে ভুল বা অসংগতি রয়েছে সেগুলি সংশোধন করার কার্যক্রমও চলমান রয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ভোটাধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০১৮ সালের ২ মার্চ থেকে দিবসটি পালিত হচ্ছে। মূলত জনসাধারণের মধ্যে ভোটার হওয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টি এ কর্মসূচির লক্ষ্য। ভোটার হওয়ার অধিকার একটি নাগরিক অধিকার, সর্বজনীন অধিকার। ভোটারদের জন্য একটি দিন খুবই গুরুত্বপূর্ণ, যে দিনটি নির্বাচন কমিশন বা অন্য কারো হবে না, হবে শুধু ভোটারদের জন্য। ভোটার হওয়া থেকে শুরু করে এনআইডির বিভিন্ন তথ্য কারেকশনের লক্ষ্যে সরাসরি উপজেলা নির্বাচন অফিসারের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং