1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

ইসরায়েলি বর্বরতার প্রতিবাদ, মার্কিন বিমান সেনার নিজ শরীরে অগ্নিসংযোগ

মূল: সেরভেট গুনেরিগট ও সেরিফ কেটিন, অনুবাদ: আহমাদ ফরিদ
  • প্রকাশিত: সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০৮ বার পড়া হয়েছে
ছবি: আনাদোলু নিউজ

 

এক মার্কিন বিমানসেনা নিজ শরীরে অগ্নিসংযোগ করে গাজায় ইসরায়েলি বর্বরতার প্রতিবাদ জানিয়েছেন।

রবিবার, ২৫ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর একটার দিকে ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে মার্কিন বিমান বাহিনীর একজন সক্রিয়-ডিউটিরত ​​সদস্য এই ঘটনা ঘটান।     

এই মার্কিন বিমান সেনার নাম অ্যারন বুশনেল (২৫)। তিনি মার্কিন বিমান বাহিনীর একজন সক্রিয় সদস্য।

নিজ শরীরে অগ্নিসংযোগের সময় অ্যারন বুশনেল চিৎকার করে বলছিলেন, আমি আর গণহত্যার সাথে জড়িত থাকব না। আমি প্রতিবাদের একটি চরম কর্মকাণ্ডে জড়িত হতে যাচ্ছি কিন্তু ফিলিস্তিনে ইসরায়েলি উপনিবেশবাদীদের  হাতে ফিলিস্তিনিরা যেভাবে নৃসংশতার শিকার হচ্ছে তার তুলনায় আমার নিজ শরীরে আগুন লাগানোটা তেমন কিছুই নয়। বরং আমাদের শাসক শ্রেণি এটিকেই  স্বাভাবিক বলে ধরে নিয়েছে।

বুশনেল যখন নিজের শরীরে আগুন ধরিয়েছিলেন তখন সেই ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ডিসি ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসেস বিভাগ বলেছে,  সিক্রেট সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে এবং বুশনেলকে গুরুতর আহত অবস্থায়  হাসপাতালে পাঠানো হয়েছে।

ওয়াশিংটন ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি হেলথ সার্ভিসের কর্মকর্তার কাছ থেকে আনাদোলুর প্রাপ্ত তথ্য অনুসারে স্থানীয় সময় ১টা নাগাদ ওয়াশিংটন ফায়ার ডিপার্টমেন্টে প্রতিবেদনটি করা হয়েছিল।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, একজন প্রাপ্তবয়স্ক পুরুষ ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের শরীরে আগুন দিয়েছে।

ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি হেলথ সার্ভিসের কর্মকর্তা বলেন, ঘটনাস্থলে পৌঁছে আমরা দেখেছি  ইউনিফর্মধারী সিক্রেট সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে।

ঘটনার লাইভ সম্প্রচারের বরাত দিয়ে একাধিক প্রতিবেদনে বলা হয়েছে,  যে লোকটির শরীরে আগুন জ্বলে উঠার সাথে সাথে তিনি ফ্রি প্যালেস্টাইন বলে চিৎকার করেছিলেন।

ওয়াশিংটন পোস্ট এয়ার ফোর্সের একজন মুখপাত্র রোজ এম রিলির বরাত দিয়ে ঘটনাটি নিশ্চিত করে জানায়, আজকের ঘটনার সাথে আমাদের একজন সক্রিয় দায়িত্বরত এয়ারম্যান জড়িত ।

ভিডিওতে, লাইভস্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচ-এ সম্প্রচারিত একটি ভিডিও (যা  পরে সরানো হয়েছে) তাতে বুশনেল গত অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হত্যাকাণ্ডের প্রসঙ্গে বলছিলেন, তিনি আর গণহত্যার সাথে জড়িত থাকবেন না। তিনি আরও বলেছেন, “আমি একটি চরম প্রতিবাদে জড়িত হতে যাচ্ছি।

কর্তৃপক্ষের মতে এ ঘটনার তদন্ত চলছে।

২০২৩ সালের ডিসেম্বরে, গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে জর্জিয়ার আটলান্টায় ইসরায়েলি কনস্যুলেটের বাইরে আরো একজন ব্যক্তি নিজের শরীরে আগুন দিয়েছিলেন।

আনাদোলু নিউজ এজেন্সি থেকে অনুদিত

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং