1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

কিশোরগঞ্জের যে প্রতিষ্ঠান থেকে কেউ পাস করেনি

আশরাফুল ইসলাম তুষার, চিফ রিপোর্টার।।
  • প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪
  • ২৩৪ বার পড়া হয়েছে

 

কিশোরগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় এক শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই ফেল করেছে। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের চরতেরটেকিয়া মৌজা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয়া সবাই ফেল করেছে।

রবিবার, ১২মে ফলাফল প্রকাশিত হলে এ তথ্য জানা যায়।প্র তিষ্ঠানের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন জানান,এ বছর এ প্রতিষ্ঠান থেকে ৯ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো। এর মধ্যে ৮ জন মানবিক ও ১ জন ব্যাবসায় শিক্ষা শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে সবাই ফেইল করেছে। এ প্রতিষ্ঠানের পাসের হার ০.০০%

এদিকে কিশোরগঞ্জ মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক প্রাপ্ত ফলাফলে জানা যায়,এ বছর কিশোরগঞ্জ জেলা হতে ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নেয় ৩৮ হাজার ৬৬৮ জন। পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২৯ হজার ৯২১ জন এবং শতকরা পাশের হার ৭৭.৩৪ শতাংশ।এছাড়া এ বছর জেলায় মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯৩৬ জন। জেলায় সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৩৪ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ২৩৪ জনই কৃতকার্য হয়েছে।জিপিএ-৫ পেয়েছে ২০৬ জন। পাসের হার ১০০%।এরপর জেলায় দ্বিতীয় সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫০ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে ২৪৮ জন।জিপিএ-৫ পেয়েছে ১৮২ জন। এ বিদ্যালয়টির পাসের হার ৯৯.২% শতাংশ।

জেলায় সব চেয়ে খারাপ ফলাফল করেছে চরতেরটেকিয়া মৌজা বালিকা উচ্চ বিদ্যালয়। জেলার মোট ৪৪৬ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৮ হাজার ৬৬৮ জন শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

রবিবার (১২ মে) সকাল সোয়া ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ ও পরিসংখ্যান তুলে দেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এরপর মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে ১১টায় ফলাফল নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে প্রকাশ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং