1. admin@bdchannel4.com : 𝐁𝐃 𝐂𝐡𝐚𝐧𝐧𝐞𝐥 𝟒 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

অনলাইনে বিদ্বেষ ছড়ানোর বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় আইন হচ্ছে

প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৩ বার পড়া হয়েছে

 

অস্ট্রেলিয়া ব্যক্তিগত গোপনীয়তা আইনকে শক্তিশালী করতে এবং অনলাইনে বিদ্বেষ ছড়ানোর বিরুদ্ধে লড়াই করার জন্য গুরুত্বপূর্ণ ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে। যেমন কোন ব্যক্তির সম্মতি ছাড়াই কারো ব্যক্তিগত তথ্য শেয়ার করা, যা ডক্সিং নামে পরিচিত।ডক্সিন হচ্ছে কোন ব্যক্তি বা গোষ্ঠির বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য প্রচার করা।

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি দেশটির অ্যাটর্নি জেনারেল মার্ক ড্রেফাস এ সংক্রান্ত পরিকল্পনার রূপরেখা দিয়েছেন এবং জোরদার গোপনীয়তা সুরক্ষার ক্ষেত্রে  ডিজিটাল জগতে অস্ট্রেলিয়ানদের সুরক্ষা দেয়ার গুরুত্বের উপর জোর দিয়েছেন। তিনি অস্ট্রেলিয়ান ইহুদি সম্প্রদায়কে লক্ষ্য করে সাম্প্রতিক ঘটনাগুলিও তুলে ধরেন।

অস্ট্রেলিয়ার শীর্ষ প্রসিকিউটরের অফিসের একটি বিবৃতি অনুসারে, গোপনীয়তা আইনের প্রস্তাবিত সংস্কারগুলির লক্ষ্য অনলাইন বিদ্বেষ মোকাবেলা করার জন্য শক্তিশালী আইনি কাঠামো গঠন করা।

ড্রেফাস ক্ষতিকারক বিষয়বস্তু অপসারণ এবং অপরাধীদের সনাক্ত করতে নিয়ন্ত্রক সংস্থার ক্ষমতায়ন এবং সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির সাথে সহযোগিতা করার গুরুত্বের উপর জোর দিয়েছেন।

পরিকল্পনাটি বিদ্বেষ ছড়ানোর সাথে জড়িত বেনামী অ্যাকাউন্টগুলির বিরুদ্ধে লড়াই করার চেষ্টাকে জোরদার করবে।, ডক্সিংকে সহায়তা করে এমন প্ল্যাটফর্মগুলিকে মোকাবেলা করার জন্য নিয়ন্ত্রক সংস্থাগুলিকে ক্ষমতায়ন করতে এবং ধর্মীয় বৈষম্য বিলের মধ্যে অনলাইন ঘৃণামূলক বক্তব্যকে মোকাবেলার জন্য সম্ভাব্য ব্যবস্থাগুলিকে জোদার করবে।

যদিও সুনির্দিষ্ট বিষয়গুলি এখনও বিকাশের পর্যায়ে রয়েছে। সরকার আইনী সংস্কারগুলি চূড়ান্ত করার আগে স্টেকহোল্ডারদের সাথে পরামর্শ করার পরিকল্পনা করেছে।

সরকারে এই ঘোষণাটি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে, কেউ কেউ অনলাইন নিরাপত্তার প্রতিশ্রুতিকে সাধুবাদ জানিয়েছে এবং অন্যরা বাক স্বাধীনতা রুদ্ধ করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

আনাদোলু নিউজ এজেন্সি থেকে অনুদিত

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং